নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩

 এই পোস্টে আমরা আলোচনা করব নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ নিয়ে। প্রত্যেক মুসলিম নারীদের ওপর পর্দা করা ফরজ। তাই নারীরা তাদের পুরো দেহ কে বোরকার মাধ্যমে ঢেকে রাখে। অনেক নারী আছে যারা একটু ডিজাইন বা স্টাইলিস্ট বোরকা পরতে পছন্দ করো। আবার অনেকে আছে নরমাল বোরকা করতেই পছন্দ করে।

তাই তারা গুগোল এ গিয়ে নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ লিখে সার্চ দেই। তাদের জন্য নিচে নরমাল বোরকা ডিজাইন গুলো দেওয়া হল। তো চলুন দেখে আসা যাকনরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ গুলো।

পেজ সূচিপত্রঃ নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩

পর্দা কাকে বলে?

পৃথিবীতে প্রত্যেক মুসলিম নারীদের উপর পর্দা করা ফরজ। আল্লাহ তাআলা নারীদের পর্দা করা ফরজ করেছেন। পর্দা মূলত মেয়েদের শরীরকে ভালোমতো ঢেকে রাখা। যাতে তাদের শরীর পর পুরুষ দেখতে না পারে। তাদের সৌন্দর্য কে অন্য কেউ উপভোগ করতে না পারে। তাদের সৌন্দর্য দেখার ও উপভোগ করার অধিকার শুধু তার স্বামী রাখে।

আরো পড়ুনঃ ছোট বাচ্চা মেয়েদের জামার ডিজাইন

সমাজে নারী যেন পণ্য না হয়ে যায়। নারী অন্যের উপভোগের বস্তু না হয়ে যায় তাই আল্লাহ তা'আলা নারীদের ওপর পর্দা করা ফরজ করেছেন। তাই মুসলমান প্রত্যেক নারীকে আল্লাহ তাআলার নিকটবর্তী হতে চাইলে। নবীজি(সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর আদেশ অনুযায়ী পর্দা করতে হবে। 

এখন তো বোরকা পরা একটা ফ্যাশন হয়ে গেছে। সঠিক জানা নাই কিন্তু কেউ কি পর্দা করার জন্য বোরকা পরে মনে হয় না। খুব কমসংখ্যক মেয়েরা বোরকা পড়ে আল্লাহর ভয়। কিন্তু অধিকাংশ মেয়েরাই বোরকা পরে সৌন্দর্যের জন্য। তাই এটাই বলব যে বোন আপনাকে বোরকা পরতে হবে একমাত্র আল্লাহ তাআলার ভয়। দুনিয়ার সৌন্দর্য বৃদ্ধির জন্য বোরখা পড়ে কোন লাভ নেই।

নরমাল বোরকা ডিজাইন

যারা বোরকা পরে সত্যিই আল্লাহর ভয় তারা খুব নরমাল বোরকা ডিজাইন খোঁজে। তারা বিভিন্ন জায়গায় নরমাল বোরকা ডিজাইন খুঁজে থাকেন। তাই তাদের জন্য নিচে কিছু ভালো ভালো নরমাল বোরকা ডিজাইন দেওয়া হল। আপনার ভাল লাগলে আমাদের সার্থকতা।

আরো পড়ুনঃ হিজাব পরা পিক

কালো বোরকা ডিজাইন ২০২৩

অনেক মেয়ে আছে যারা কালো কালার অনেক পছন্দ করে। তাই তারা প্রায় সব জিনিসই তাদের কালো কালার পড়ে । তাদের সব পোশাকেই প্রায়ই কালো কালার হয়ে থাকে। তারা বোরকা কিনলে কাল কালার কিনে থাকে। আপনারা যারা নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ খুঁজে থাকেন তাদের জন্য নিচে কালো বোরকা ডিজাইন ২০২৩ দেওয়া হল। আপনাদের যদি পছন্দ হয় আমাদের সার্থকতা।

আরো পড়ুনঃ পাকিস্তানি মেয়ে শিশুদের নাম অর্থসহ

আরো পড়ুনঃ বাংলা আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশে ১৫০০০

ইসলাম অনুযায়ী বোরকা পরার নিয়ম - নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩

ইসলামী নিয়ম অনুযায়ী মেয়েরা ৪ নিয়মে পোশাক পরতে পারবেন। সেই নিয়ম গুলো নিচে দেওয়া হল। ইসলামী নিয়ম অনুযায়ী মেয়েদের পর্দার বিধান ও কেমন করে পোশাক পরতে হবে তা শিখিয়েছেন। তা হলঃ
  • পুরো দেহ ঢাকা থাকতে হবে। যে পোশাক পরবেন সেটা যেন আপনার পুরো শরীরকে ঢেকে রাখতে পারেন। শুধু হাতের কব্জি পর্যন্ত খোলা রাখতে পারবেন। শর্তসাপেক্ষে এবং প্রয়োজনে মুখ খুলতে পারেন। একজন মহিলা বোরকা পড়েছে তার পুরো শরীর ঢাকা কিন্তু মুখ মন্ডল খোলা তাহলে তার পর্দা  হয়নি তা বলা যাবে না। কিন্তু উত্তম হচ্ছে চেহারা ঢেকে রাখা। কারণ চেহারা হলো সৌন্দর্যের রাজধানী। চেহারা দেখলেই বোঝা যায় সুন্দর না অসুন্দর। পা ও ঢেকে রাখতে হবে। পা কিন্তু পর্দার অন্তর্ভুক্ত।
  • পোশাক ঢিলেঢালা হতে হবে। কিন্তু এই যুগের মেয়েরা অনেক টাইট ফিটিং জামা পড়ে থাকে। যেগুলো দেখে পুরুষরা আকর্ষিত হয়। তাই ইসলাম অনুযায়ী মেয়েদের ঢিলেঢালা জামা পরতে হবে। এবং পোশাক মোটা কাপড়ের হতে হবে। জানি বাহির থেকে ভেতরে কিছু দেখা না যায়।
  • যে পোশাক পরুন সেই পোশাকটি শালীন পোষাক হতে হবে। মহিলারা অনেক রকম পোশাক পড়ে থাকে। সবাইতো আর সব রকম কাপড় পরতে পছন্দ করেনা। তাই আপনি যে পোশাক পরুন না কেন পোশাকটি জানো সালে হয়।
  • পুরুষদের পোষাক মহিলারা করতে পারবেন না। কারণ বিশ্বনবী(হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) লানদ করেছেন ওইসব মহিলাকে যারা পুরুষদের পোশাক পরে।

শেষ কথাঃ নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩

যারা নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ খুঁজছেন তাদের জন্য এই পোস্টটি খুবই উপকারী। কারণ ওপরে নরমাল বোরকা ডিজাইন - কালো বোরকা ডিজাইন ২০২৩ নিয়ে কিছু ডিজাইন দেওয়া হয়েছে। যা আপনাদের ভালো লাগবে বলে আশা করছি। আপনাদের ভালো লাগাই আমাদের সার্থকতা।
আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য ধন্যবাদ। এরকম পোস্ট আরও করতে আমাদের ফেসবুক পেজ ও ওয়েবসাইট ফলো করুন।
Next Post Previous Post
2 Comments
  • MR SAGOR
    MR SAGOR August 28, 2022 at 11:36 AM

    মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

  • DIGONTER SURU
    DIGONTER SURU September 11, 2022 at 10:47 AM

    ok

Add Comment
comment url