হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল

 এই পোস্টে আমরা আলোচনা করব হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল নিয়ে। চুল মানুষের অন্যতম একটি সৌন্দর্যময় দিক। এখনকার ছেলেরা সব জিনিসে স্টাইল করে থাকে। তারা যাকে পছন্দ করে তার মত করে তাদের হেয়ার স্টাইল করতে চাই। তাই তারা গুগোল এ গিয়ে হেয়ার স্টাইল ছেলেদের পিক লিখে সার্চ দেয়। তাদের জন্য এই পোস্টটি খুবই উপকারী।

কারণ এই পোস্টে আমরা হেয়ার স্টাইল ছেলেদের পিক দেখব। এবং ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল নিয়ে আলোচনা করব। তো চলুন দেখে আসা যাক হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল গুলো।

পেজ সূচিপত্রঃ হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল

ছেলেরা হেয়ার স্টাইল কেন করে?

অনেক রকম ছেলে আছে যারা চুলে বেশি স্টাইল করতে পছন্দ করেন। আবার অনেকেই আছে যারা সাদাসিধে ভাবে চুলের স্টাইল করে রাখে। সাধারণত যারা হেয়ার স্টাইল বেশি করে তারা তাদের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য হেয়ার স্টাইল করে থাকে।

আরো পড়ুনঃ সৌদিয়া আরবের মেয়েদের ইসলামিক নাম

তারা বিভিন্ন রকম হেয়ার স্টাইল করে থাকে। কেমন ধরনের হেয়ারস্টাইল করবে তা নিয়ে গবেষণা করেন। বিভিন্ন জায়গায় সার্চ দেই হেয়ার স্টাইল ছেলেদের পিক দেখে। যে কোন হেয়ার স্টাইল টি করলে তাদের আরো বেশি সুন্দর দেখাবে।

হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল

আপনারা যারা এই পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই বিভিন্ন রকম হেয়ার স্টাইল খুঁজছেন। যে কোন হেয়ার স্টাইল দিলে আপনাকে সুন্দর দেখাবে। তাহলে এই পোস্টটি আপনার জন্যই। কারণ আমরা বিভিন্ন রকম হেয়ার স্টাইল ছেলেদের পিক নিচে তুলে ধরেছি। যেগুলো আপনাদের ভালো লাগবে বলে আশা করছি। আপনারা যারা হেয়ার স্টাইল ছেলেদের পিক দেখতে চান তারা এই পোস্টটি পুরোটা পড়ুন। আপনাদের জন্য নিচে হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল দেওয়া হল। আশা করছি আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালোলাগা আমাদের সার্থকতা।

আরো পড়ুনঃ সৌদি আরবের ছেলেদের ইসলামিক নাম

আরো পড়ুনঃ বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

হেয়ার স্টাইল ছেলেদের পিক(বাচ্চাদের)

হেয়ার স্টাইল ছেলেদের পিক এর মধ্যে অনেকে আছে বাচ্চাদের পিক খোঁজে। তাই তাদের সুবিধার্থে বাচ্চাদের হেয়ার স্টাইল এর পিক নিচে দেওয়া হল। আশা করি আপনাদের ভালো লাগবে আপনাদের ভালোলাগার মধ্যে আমাদের সার্থকতা।

ইসলামের দৃষ্টিতে নিষিদ্ধ কিছু চুলের স্টাইল

আল্লাহ তা'আলার অনেক বড় একটি নিয়ামত হলো আমাদের চুল। এই চুল আমাদের মাথাকে আবৃত করে রাখে এবং গরম থেকে রক্ষা করেন। এছাড়াও চুলের রয়েছে নানারকম উপকারী দিক। যেসব বিষয় মানুষের ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলে তার মধ্যে চুল এবং চুল রাখার স্টাইল অন্যতম। এইজন্য চুল রাখার ব্যাপারে প্রিয় নবী(হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর রয়েছে নির্দিষ্ট সুন্নাহ ও কিছু দিক নির্দেশনা।

আরো পড়ুনঃ জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করার নিয়ম

একজন মানুষ যে ইসলামী তরিকায় চলে আমাদের প্রিয় নবী পথ অনুসরণ করে সে চুল রাখার ব্যাপারেও আমাদের প্রিয় নবী(মোহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম) এর অনুসরণ করবে। প্রিয় নবী চুল রাখার ক্ষেত্রে তিন ধরনের চুল রাখার নির্দেশনা দিয়েছে এবং এটি সুন্নাহ। এক ধরনের চুল রাখার ব্যাপারে জায়েজ করা হয়েছে এবং এক ধরনের চুল রাখতে নিষেধ করা হয়েছে। যে তিন ধরনের চুল রাখার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে তা হলো।

  • চুল বড় হতে হতে কানের লতি বড় বড় হয়ে যায়। আপনার চুল না খেতে বড় করতে করতে আপনার কানের লতি পর্যন্ত আপনি রাখতে পারবেন।
  • চুল বড় হতে হতে কানের লতি থেকে কাঁধের মাঝামাঝি অবস্থায় চলে আসেন। আপনার চুল বড় করতে করতে কানের লতি এবং কাঁধের ওপরে পর্যন্ত চাইলে রাখতে পারবেন।
  • চুল বড় হতে হতে কাঁধ পর্যন্ত চলে আসে। আপনার চুল কাঁধ পর্যন্ত রাখতে পারবেন।

এই তিন ধরনের চুল রাখাকে জায়েজ করা হয়েছে। আর কেউ যদি চাই তার মাথার চুল গুলোকে ছোট ছোট করে রাখবে সেটা করতে পারবে।

যে সব চুল রাখার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে সেগুলো হলোঃ

  • নবীজি(সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মাথার কোন অংশে চুল একবারই ছোট করে ফেলা এবং ওপরের অংশে বড় করে রাখা এভাবে চুল রাখতে নিষেধ করেছেন।
  • নবীজি(সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন যে ব্যক্তি অন্য কোনো ব্যক্তির সাদৃশ্য গ্রহণ করবে সে তাদের দলভুক্ত হবে। অন্যান্য কাজের মত চুল রাখার ক্ষেত্রেও যদি কেউ বখাটে উদ্ভট রকম করে চুল রাখে তাহলে সে যাকে অনুসরণ করে রেখেছে সে তার দলভুক্ত হবেন।

মেয়েরা সাধারণত তাদের চুল লম্বা করবে এটাই স্বাভাবিক এবং ইসলামী মত অনুযায়ী মেয়েদের লম্বা চুল রাখার ব্যাপারে নির্দেশ করা হয়েছে। এবং মেয়েদের ছেলেদের মতো করে চুল ছোট করার ব্যাপারে নিষেধাজ্ঞা করা হয়েছে। চুল চাছা নারীদের জন্য সম্পূর্ণভাবে নিষিদ্ধ। যদি কোন কারণে সামান্য চুল ছোট করতে চায় তাহলে সেটা করতে পারেন কিন্তু এত ছোট যেন না হয় যেটা ছেলেদের সাদৃশ্য হয়।

শেষ কথাঃ হেয়ার স্টাইল ছেলেদের পিক - ছেলেদের চুলের কাটিং ডিজাইন স্টাইল

আপনারা যারা হেয়ার স্টাইল ছেলেদের পিক খুঁজছিলেন তাদের জন্য উপরে কিছু হেয়ার স্টাইল ছেলেদের পিক দেওয়া হয়েছে। যারা এভাবে চুল কাটতে যান কাটতে পারেন কিন্তু এর মধ্যে অনেকগুলো স্টাইল রয়েছে যেগুলো ইসলামী দিক থেকে সম্পূর্ণভাবে নিষিদ্ধ। আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন তাহলে একটু চিন্তা-ভাবনা করে এভাবে চুল কাটার সিদ্ধান্ত নেবেন।

এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট করতে আমাদের ফেসবুক পেজ এবং ওয়েবসাইট নিয়মিত ফলো করুন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url