SEO পাওয়ারসুইট দারুন সব অফার (2023) এবং এস.ই.ও নিয়ে বিস্তারিত জানুন

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে ৩০% থেকে ৪০% কাজ আসে এস.ই.ও উপর। তাই অবশ্যই আমাদের কাছে যদি একটা ওয়েবসাইট থেকে থাকে আমাদেরকে নিশ্চয়ই এসইও শিখতে হবে। এতে আপনাদের এসইও শেখার ফলে নানা রকম আয় আসতে থাকবে ওয়েবসাইট থেকে। SEO পাওয়ারসুইট সম্পর্কে বিস্তারিত এবং এস ই ও সেরা অফার আজ শেয়ার করবো।




তবে তার আগে এক নজরে সূচিপত্র দেখে নেই কি কি থাকছে।

সূচিপত্র: SEO পাওয়ারসুইট ও এসইও বিস্তারিত

SEO (এস.ই.ও) কি ও কাকে বলে?

এস ই ও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) গুগল সার্চ ইঞ্জিনগুলো যেন সহজে বুঝতে পারে আপনার ওয়েবসাইটের বিষয়বস্তুর কি।এই কারণে বিভিন্ন ধরনের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন রিলেটেড কাজ করা হয়। ব্রাজ্জের ওয়েবসাইটকে গুগল বা অন্য সার্চ ইঞ্জিনের জনপ্রিয় করে তোলার জন্য এসইও করা হয়।

SEO (এস ই ও) কত প্রকার ও কি কি?

এর জন্য প্রথমে দুই ধরনের কাজ করতে হবে
১: অনপেজ এসইও বেসিক: ভিতরে যে কাজগুলো করা হয় তাকে অন পেজ এসইও বলে। আপনার ওয়েবসাইটের প্রধান পৃষ্ঠা বিশেষ করে হোমপেজে কিছু মৌলিক অন পেজ অপটিমাইজেশন উপাদান থাকা উচিত।
on-site অপটিমাইজেশন এর কিছু অনিবার্য নিয়ম: on-site অপটিমাইজেশনে আমরা প্রায়ই লোভের সাথে একটি পৃষ্ঠায় প্রচুর কিওয়ার্ড রাখি একটি বড় বোকামি। এজন্য শাস্তি হিসেবে গুগোল প্রথম পাতা থেকে পেজটি সরিয়ে দেয়। কাজ কখন করা যায় না পেজে সঠিকভাবে মাত্র পাঁচটি কীওয়ার্ড দিলেই যথেষ্ট।


এরপর আমরা কি ওয়ার্ড এর প্রতিশব্দ ব্যবহার করতে পারি। এটি ব্যবহার করার জন্য আমরা কিওয়ার্ড প্ল্যানার টুল ব্যবহার করতে পারি। এখানে যেকোনো একটিকে কীওয়ার্ড লিখলে অনেকগুলো কিওয়ার্ড আসবে যেগুলো থেকে আমরা সহজেই সমার্থক শব্দ ধারণা পেতে পারি।

SEO (এসইও) পাওয়ারসুইট কি:

এস.ই.ও পাওয়ারসুইট হল একটি এস.ই.ও টুলস বান্ডেল। একটি বেশিরভাগ ক্ষেত্রে আমাদের সমস্ত এস ই ও চাহিদার এক স্টেপ সমাধানের মত। এবং এর সাথে একত্রিত হয়। এসমস্ত সরঞ্জামগুলি আপনাকে আপনার এস ই ও মোকাবেলা করতে এবং উন্নত করতে ও এটিকে একটি খাঁজ নিতে সহায়তা করে। এস ই ও পাওয়ারসুইট একটি আশ্চর্যজনক এস ই ও টুলস।এখন যদি বিশ্বাস করেন যে এস ই ও পাওয়ারসুইট আপনার জন্য অনেক কিছু করতে পারে এবং আপনি এটির সাথে যেতে চান তাহলে এখানে আমি দুটি অসাধারণ  এস.ই.ও পাওয়ারসুইট অফার শেয়ার করেছি।
  1. এস.ই.ও পাওয়ারসুইট ব্যবহার করার জন্য বিনামূল্যে একমাসের লাইসেন্স।
  1. এস.ই.ও পাওয়ারসুইট আজীবন লাইসেন্সের জন্য ১০% ছাড়
পরিপূর্ণ এস ই ও শেখার জন্য আপনাকে যে যে কোর্স গুলো করতে হবে তা হল।
টেকনিকেল এসইও কোর্স: SEO করার জন্য কোন কোন প্লাগিন ইন্সটল দিতে হবে। এবং কোন কোন অ্যাকাউন্ট করতে হবে সাইট ম্যাপ সেটআপ কিভাবে করতে হবে গুগল সার্চ কাউন্সিলে বিভিন্ন ধরনের সমস্যার সমাধান কিভাবে করবেন ইত্যাদি বিষয়গুলো টেকনিকেল এস ই ও টিউটোরিয়াল করার মাধ্যমে জানতে পারবেন।


অফ পেজ এসইও: অফপেজ কাজ করা হয় ব্যাকলিংক তৈরি করার জন্য। এই কোর্স করার মাধ্যমে আপনি জানতে পারবেন কি কি উপায়ে ওয়েবসাইটের ব্যাকলিঙ্ক তৈরি করা হয়। তিনটি কোর্স ভিন্ন ভাবে করতে পারলে আপনি পরিপূর্ণ এসইও ওয়ার্কার হতে পারবেন। কখনো ভুল করে শুধু এসইও কোর্স করবেন না। কারণ সম্পূর্ণ এসইও কোর্স সকল বিষয় নিয়ে একটু একটু আলোচনা করে কোন কিছু পরিপূর্ণভাবে আলোচনা করে না।

SEO (এসইও) করে আয় 

প্রায় নতুন রাজারাম ফ্রিল্যান্সিং পেশা আসতে চায় সবাই এই একরকম প্রশ্নটা করে থাকে। কত টাকা আয় করা যাবে কত দিনের মধ্যে আয় আসতে থাকবে ইত্যাদি প্রশ্ন। SEO পাওয়ারসুইট করে আপনি মাসে কত টাকা আয় করতে চান এসইও এমন একটি কাজ যা প্রতিটি বিজনেস ওয়েবসাইট এর জন্য করতেই হবে। সুতরাং আপনার কাজের কোন অভাব থাকবে না এটা গ্যারান্টি দেওয়া যায়।


সাধারণত একজন এসইও এক্সপার্ট প্রতি মাসে কয়েক হাজার ডলার আয় করে। আপনি একজন বাংলাদেশী বা ভারতের ওয়ার্কার হয়ে থাকেন তাহলে প্রতি মাসে কয়েক লক্ষ টাকা আয় করা সম্ভব। এসইও শিখে মার্কেটপ্লেস থেকে কাজ করার জন্য সঠিকভাবে প্রোফাইল তৈরি করতে হবে। তবে আপনার কাছে ঠিকঠাকমতো এসইও করার জন্য আসতে থাকবে।

SEO (এসইও) তে ক্যারিয়ার

শুধু এসইও নয় যেকোনো অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং কাজের জন্য নিজের ক্যারিয়ার তৈরি করতে পারবেন আপনি সঠিকভাবে কাজ শিখতে পারলে ক্যারিয়ার নিয়ে চিন্তা করতে হবে না। আপনি যেকোন অনলাইন ভিত্তিক ব্যবসার জন্য এসইও ওয়ার্কার দরকার হয় সুতরাং শুধু অনলাইনে নয় অফলাইন মার্কেট প্লেসে প্রচুর SEO জব এর চাহিদা আছে আপনি গুগলে সার্চ দিয়ে দেখবেন হাজার হাজার SEO এর ও চাকরির অফার আছে সুতরাং কাজ শিখলে কোন কাজে সমস্যা হবে না। সেই সাথে আপনার একটা সুন্দর ক্যারিয়ার ও করে নিতে পারেন SEO (এসইও) শেখার মাধ্যমে।

শেষ কথা

এই যে আজকে আমাদের পোস্ট ছিল SEO এসইও ও পাওয়ারসুইট এবং এসইও নিয়ে বিস্তারিত আশা করছি আপনারা ভালোই জানতে পেরেছেন এ সম্পর্কে তাও কোন সমস্যা থাকলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে রাখবেন এবং আমাদের আজকের পোস্টটি ভাল লাগলে শেয়ার করবেন ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url